Studypress News

ঢাকায় টেলিমেডিসিনের আন্তর্জাতিক কর্মশালা

22 Oct 2015

ঢাকায় হয়ে গেল টেলিমেডিসিন-বিষয়ক আন্তর্জাতিক কর্মশালা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে ‘টেলিমেডিসিন: ইস্যুজ অ্যান্ড চ্যালেঞ্জেস’ শীর্ষক দুই দিনের এ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ গবেষণা ও শিক্ষা নেটওয়ার্ক (বিডিরেন)। গত মঙ্গল ও বুধবার অনুষ্ঠিত কর্মশালায় দেশের বিভিন্ন মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৪০ জন চিকিৎসক অংশ নেন। পাশাপাশি ছিলেন শ্রীলঙ্কা, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপানের বিশেষজ্ঞরা। খবর বিজ্ঞপ্তির।
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক মো. আখতার হোসেন বলেন, এ কর্মশালা থেকে পেশাগতভাবে চিকিৎসকেরা উপকৃত হবেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউজিসির সদস্য ইউসুফ আলী মোল্লা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ মো. আলী আসগর মোড়ল, উচ্চশিক্ষা মান উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক গৌরাঙ্গ চন্দ্র, বিডিরেনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম হাবিবুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রথম দিনে দক্ষিণ কোরিয়ার সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি বুন্দাং হাসপাতাল এবং ভারতের হায়দরাবাদের এশিয়ান ইনস্টিটিউট অব গ্যাস্ট্রোএনটারোলজি থেকে বিডিরেনের নেটওয়ার্ক ব্যবহার করে সরাসরি দুটি অস্ত্রোপচার দেখানো হয়।