Studypress News

অনভিজ্ঞদের চাকরির সুযোগ দিচ্ছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া

06 May 2016

বাংলাদেশে ব্যাংকিং সেবা দানকারী ভারতীয়ব্যাংক স্টেট ব্যাংক অব ইন্ডিয়া চাকরির সুযোগ দিচ্ছে। ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার পদে সম্পূর্ণ অনভিজ্ঞদের নিয়োগ দেবে ব্যাংকটি।

 

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো বিষয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন এই পদে। আবেদনের জন্য স্নাতকে সিজিপিএ ৩.০০ (৪.০০ এর মধ্যে) এবং এসএসসি ও এইচএসসিতেঁ জিপিএ ৩.৫০ (৫.০০ এর মধ্যে) থাকতে হবে। শুধু বাংলাদেশি নাগরিকদের নিয়োগ দেওয়া হবে।

 

বেতনঃ এক বছর প্রবেশনকালে প্রার্থীদের বেতন দেওয়া হবে ২৫ হাজার টাকা। চাকরি স্থায়ীকরণের পর ৩৪ হাজার ১০০ টাকা করে বেতন দেওয়া হবে। এ ছাড়া থাকবে অন্যান্য সুযোগ-সুবিধা।

 

নির্বাচন প্রক্রিয়াঃ আবেদনকারীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। সেখান থেকে মেধার ভিত্তিতে নির্বাচিতদের মৌখিক পরীক্ষা গ্রহণের সুযোগ দেওয়া হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা চূডান্ত নিয়োগ পাবেন।

 

আবেদন প্রক্রিয়াঃ আগ্রহী প্রার্থীরা স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন। আবেদন ফরম পূরণ করে জমা দেওয়া যাবে বিজ্ঞাপনে উল্লেখিত ঠিকানায়। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২২ মে-২০১৬ তারিখ পর্যন্ত।

State Bank of India