Studypress News

রাষ্ট্রপতির পুরস্কার পেল ১২ প্রতিষ্ঠান

01 Apr 2016

বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদানের জন্য ১২টি প্রতিষ্ঠানকে ২০১৪ সালের ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার’ দেওয়া হয়েছে।


বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র শিল্পে তিনটি করে নয়টি, কুটির শিল্পে একটি এবং হাইটেক শিল্পে দুটি প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার দেওয়া হয়।

 

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে শিল্পোদ্যোক্তাদের হাতে এই পুরস্কার তুলে দেন।

বৃহত্ শিল্প ক্যাটাগরিতে চট্টগ্রামের বিএসআরএম স্টিলস লিমিটেড, ঢাকার আব্দুল মোনেম লিমিটেড ও কুষ্টিয়ার বিসিক শিল্প নগরীর বিআরবি কেবলস ইন্ডাস্ট্রিজ এ পুরস্কার পেয়েছে।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে বসুমতি ডিস্ট্রিবিউশন, এগ্রিকেয়ার ইমপোর্ট ও এক্সপোর্ট এবং খুলনার জালালাবাদ ফ্রোজেন ফুড্স লিমিটেড পেয়েছে রাষ্ট্রপতির পুরস্কার।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে নরসিংদীর হেলাল অ্যান্ড ব্রাদার্স, চট্টগ্রামের এডেসান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও পাবনার প্রিন্স কেমিকেল কোম্পানি এ পুরস্কার পেয়েছে।

কুটির শিল্প ক্যাটাগরিতে রাষ্ট্রপতির পুরস্কার পেয়েছে মানিকগঞ্জের জননী উইভিং ফ্যাক্টরি। আর হাইটেক শিল্প ক্যাটাগরিতে চট্টগ্রামের ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ও ঢাকার সার্ভিস ইঞ্জিন লিমিটেড পুরস্কার পেয়েছে।