Studypress News

নেটফ্লিক্স এখন বিশ্ব জুড়ে

07 Jan 2016

নেটফ্লিক্স একটি আমেরিকান জনপ্রিয় ইন্টারনেট স্ট্রিমিং মিডিয়া যা বিশ্বব্যাপী তাদের সেবা প্রদান করে যাচ্ছে। এছাড়াও তারা একদরে ডিভিডি বিক্রয় এবং মেইলের মাধ্যমে ডেলিভারী দিয়ে থাকে।

প্রতিদিনই নেটফ্লিক্সে ১২৫ মিলিয়নের বেশি ঘন্টা নানান টেলিভিশন সিরিজ ও মুভি স্ট্রিমিং করছে সাবস্ক্রাইবারগণ।যার মধ্যে রয়েছে অরিজিনাল সিরিজ, প্রামাণ্য চিত্র, ফিচার্ড ফিল্ম ইত্যাদি। নেটফ্লিক্স দ্বারা সাবস্ক্রাইবারগণ যেকোন সময় যে কোন ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার থেকে এই সকল ভিডিও অনলাইন স্ট্রিমিং করে দেখতে পারবে। নেটফ্লিক্সে বাড়তি সুবিধা হল এই ওয়েবসাইট থেকে অনলাইনেই দর্শক ভিডিও থামিয়ে পুনরায় থেমে থাকা অংশ থেকেই ভিডিও আরম্ভ করতে পারবে।

নেটফ্লিক্স বর্তমানে ৩ রকমের সাবস্ক্রিপ্সন প্যাকেজ বরাদ্দ রেখেছে, যার মাধ্যমে দর্শক কেবল একটি মাত্র স্ক্রিনে একটি একাউন্ট ব্যবহার করা থেকে সর্বোচ্চ চারটি স্ক্রিনে একই একাউন্ট ব্যবহারের সুবিধা পেতে পারে।গত বুধবার ৬/১/১৬ ইং তারিখে নেটফ্লিক্স নতুন করে আর ১৩০ টি দেশে তাদের সেবা পৌছে দেবার ঘোষণা দিয়েছে যার মধ্যে বাংলাদেশও রয়েছে। নেটফ্লিক্সে সাবস্ক্রাইব করতে যেতে হবে www.netflix.com ওয়েবসাইটে।

কোম্পানীটি প্রতিষ্ঠিত হয় ১৯৯৭ সালে এবং তাদের প্রধান কার্যালয় ক্যালিফোর্নিয়ার লস গ্যাটোসে। তারা সাবস্ক্রিপশন ভিত্তিক সেবা শুরু করে ১৯৯৯ সালে। ২০০৯ সালের মধ্যে তারা ১০০,০০০ টাইটেল ডিভিডি তাদের সংগ্রহে নিয়ে আসে এবং ১০ মিলিয়ন সাবস্ক্রাইবার জোগাড় করে।

বর্তমানে তাদের সাবস্ক্রাইবার সংখ্যা ৭০ মিলিয়ন এবং ১৯০ এর বেশি দেশ এই মুহুর্তে নেটফ্লিক্সের সার্ভিস উপভোগ করছে।