Studypress News

পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরে সুপার ফোর শুরু বাংলাদেশের

07 Sep 2023

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপ সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ।

আগের ম্যাচ থেকে নিজেদের একাদশে একটি পরিবর্তন এনে কালই দল জানিয়ে দিয়েছে পাকিস্তান। মোহাম্মদ নওয়াজের জায়গায় দলে ঢুকেছেন মিডিয়াম পেসার ফাহিম আশরাফ।


বাংলাদেশ দল নাজমুল হোসেন অভাব টের পেতে পারে। চোটের কারণে এশিয়া কাপ শেষ হয়ে গেছে বাংলাদেশের সর্বশেষ ম্যাচে সেঞ্চুরি তুলে নেওয়া নাজমুলের। তাঁর শূন্যতা পূরণে দলে দেখা যেতে পারে লিটন দাসকে। জ্বর থেকে সেরে উঠে এশিয়া কাপ থেকে খেলতে দলের সঙ্গে যোগ দিয়েছেন লিটন।

টসে জিতে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, লাহোরের গরমের কারণে আগে ব্যাটিং করতে চান তাঁরা। 

এ নিয়ে টানা তিন ম্যাচে টসে জিতলেন সাকিব। তিন ম্যাচেই আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

নাজমুলের জায়গায় লিটন

বাংলাদেশ দলে একটিই পরিবর্তন। হ্যামস্ট্রিংয়ের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া নাজমুল হোসেনের জায়গায় খেলছেন লিটন দাস। অসুস্থতার কারণে এশিয়া কাপের শুরু থেকে ছিলেন না লিটন।


বাংলাদেশ একাদশ

মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

আজও ওপেনিংয়ে মিরাজ?

অফিশিয়াল যে টিম শিট, তাতে ওপেনিংয়ে রাখা হয়েছে আগের ম্যাচে সেঞ্চুরি করা মিরাজকেই। লিটন দলে ফিরলেও তাঁকে রাখা হয়েছে তিন নম্বরে। 

পাকিস্তান একাদশ (আগেই ঘোষিত)

গতকালই বাংলাদেশের বিপক্ষে ম্যাচের একাদশ ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। বাঁহাতি স্পিনার মোহাম্মদ নেওয়াজের জায়গায় দলে আনা হয়েছে অলরাউন্ডার ফাহিম আশরাফকে। 

পাকিস্তান একাদশ

ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), সালমান আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফাহিম আশরাফ, শাদাব খান (সহ-অধিনায়ক), নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।