Studypress News

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুরস্কৃত করেছে লায়ন্স ক্লাব

28 Mar 2018

দুঃস্থ, বঞ্চিত মানুষদের এবং জোরপূর্বক ঘরছাড়া হওয়া রোহিঙ্গাদের জন্য কাজ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুরস্কৃত করেছে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল।

বাংলাদেশ সফররত আন্তর্জাতিক সংগঠনটির প্রেসিডেন্ট নরেশ আগরওয়াল বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তাকে ‘মেডাল অব ডিসটিংশন’পরিয়ে দেন বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবিক গুণের জন্য, বিশেষ করে অত্যাচারের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা প্রায় ১০ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার প্রশংসা করেন।

“নরেশ আগরওয়াল প্রধানমন্ত্রীকে বলেছেন, আন্তর্জাতিক সম্প্রদায় ইতোমধ্যেই আপনাকে আপনার গুণের জন্য মাদার অব হিউম্যানিটি হিসেবে স্বীকৃতি দিয়েছে।”

প্রধানমন্ত্রী বলেছেন, “মানবতার কল্যাণে কাজ করা তার দায়িত্ব। আপনার যেমন সাধারণ মানুষের সেবায় কাজ করছেন। তেমনি রাজনীতিবিদ হিসেবে আমরাও মানুষের মৌলিক চাহিদা বিশেষ করে খাদ্য, বস্ত্র, বাসস্থান নিশ্চিতে কাজ করে যাচ্ছি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নেরও প্রশংসা করেন লায়ন্স ক্লাবের সভাপতি বলেন, উন্নয়নের জন্য বাংলাদেশ বর্তমানে আন্তর্জাতিকভাবে সম্মান পাচ্ছে।