Studypress News

Bangladesh Bank Officer (Cash) Written Test Solution

27 Feb 2017

মাতৃভাষা মানুষের সবচেয়ে প্রিয় এবং তা মনোভাব প্রকাশের জন্য সবচেয়ে বেশী উপযোগী। অন্যকোন ভাষায় মনোভাব প্রকাশ করে পরিপূর্ণ আনন্দ পাওয়া যায় না।  পৃথিবীতে মনের ভাব প্রকাশের জন্য অসংখ্য ভাষা সৃষ্টি হয়েছে।  প্রত্যেক জাতির মাতৃভাষার নিজস্ব একটা বৈশিষ্ট্য আছে এবং মাতৃভাষার সাথে এমন একটি আত্মিক সম্পর্ক থাকে যে, সেই ভাষাই তার মনোভাব প্রকাশের সর্বোত্তম বাহন হিসেবে বিবেচিত হয়। বিদেশি ভাষা কষ্ট করে আয়ত্ব করা গেলেও তার মর্ম যথার্থ উপলদ্ধি করা যায় না এবং তাতে মনোভাব প্রকাশের যথেষ্ট অন্তরায় থাকে। তাই পৃথিবীর অসংখ্য ভাষার মধ্যে মাতৃভাষাই সবচেয়ে আপন  এবং মনোভাব প্রকাশের শ্রেষ্ঠ মাধ্যম ।বাঙ্গালিদের কাছে বাংলা  মনোভাব প্রকাশের শ্রেষ্ঠ মাধ্যম । কারন এটি বাঙ্গালির মাতৃভাষা। বাঙ্গালির রক্তে মাংসে মজ্জায় বাংলা ভাষা মিষে আছে। বাঙ্গালিরা পরভাষা চর্চা করে বটে,কিন্তু বাংলাতেই তার যত স্বাছন্দ্য।

 

Translation: Mother's tongue is the most favorite and most useful for the expression of attitudes to the people. Full of joy is not found in expressing the attitude in any other language . There has been numerous languages for the expression of mind. The mother tongue of every nation has its own characteristics, and there is such a spiritual relationship with the mother tongue that, that language is considered to be the best medium to express his attitude. Though foreign language can be learnt through hardship, you can not realize its true meaning, and there is  ample barrier to express the attitude. So,  among many languages in the world, mother language is the most intimate one and the best means of expression. Bengali is  the best medium of expression to the Bengalis. Because it is the mother tongue of the Bengalis. Bengali language is in the heart and soul of the Bengalis. The Bengalis practice other languages, but Bengali is his delight.

 
 

কোর্সটি স্টাডিপ্রেসের স্পেশাল প্রোগ্রাম। এই কোর্সে অংশ নিতে হলে বর্তমান পেইড ইউজারদের নতুন করে পে করতে হবে।
৩৮তম বিসিএস প্রিলি কোর্স:
১। বিসিএস’র সিলেবাস অনুযায়ী দৈনিক ক্লাস।
২। নিয়মিত মডেল টেস্ট।
৩। প্রিলির পড়াতেই লিখিত পরীক্ষার প্রস্তুতি।
৪। মিসটেক ও রিভিউ লিস্ট।
৫। আগের বিসিএস পরীক্ষার প্রশ্ন ও নির্ভুল সমাধান (হিন্টস সহ)।
৬। ২৪/৭ সাপোর্ট।
৭। নিয়মিত কারেন্ট অ্যাফেয়ার্স আপডেট।
৮। প্রতিদিন দশটি করে নতুন শব্দ (ইংরেজি)।
৯। ডেইলি স্টার এডিটরিয়ালের অনুবাদ।

****কোর্সটি সম্পূর্ণ অনলাইনভিত্তিক।
StudyPress-এ রেজিস্ট্রেশন করবেন যেভাবে--
-- প্রথমে, www.studypress.org -এই অ্যাড্রেসে যান।
-- তারপর, (Sign up Now)-এ Click করুন।
-- এবার, আপনার (email ID), (Mobile number) এবং নিজের পছন্দের (password) লিখুন।
- এবার, (সাইন আপ) -এ ক্লিক করুন।

∎আমাদের  সাথে যোগাযোগ করতে পারবেন ৩ (তিন) ভাবে-
১। সরাসরি কথা বলুন-(01917-777021)
২। StudyPress ফেসবুক পেইজে ইনবক্স করুন অথবা,
৩। ওয়েবসাইটের অন-লাইন চ্যাট অপশনটি ব্যবহার করুন।
∎আমাদের বিশেষজ্ঞ শিক্ষক আপনার প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত 24/7
# কোর্সের ফি দিতে পারবেন আমাদের ওয়েবসাইট থেকে অনলাইন পেমেন্টে র মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে। 01917-777021 বিকাশ নাম্বার।