Studypress News

১৩তম শিক্ষক নিবন্ধনঃ মৌখিক পরীক্ষা

04 Jan 2017

নতুন রূপে শিক্ষক নিবন্ধন সনদ পাবেন ১৩তম পরীক্ষায় উত্তীর্ণরা। এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের ক্ষমতা  দেয়া হয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের হাতে।  ক্ষমতা পাওয়ার পর নতুন পদ্ধতিতে হচ্ছে ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা।

জানা গেছে, ১ম থেকে ১২তম পরীক্ষা অনুষ্ঠিত হয় শিক্ষক নিয়োগের লক্ষ্যে আবেদন করার যোগ্যতা যাচাইয়ের জন্য। সেসময় পরীক্ষাগুলোতে মৌখিক পরীক্ষা ছিলো না্। তাই সনদের চেহারা ও তথ্য ছিলো এক ধরণের। কিন্তু ত্রয়োদশ পরীক্ষা থেকে মৌখিক পরীক্ষা যুক্ত হয়েছে। পুরনো ফরম্যাটের সনদ অচল। তাই নতুন ফরম্যাটে সনদ তৈরি করতে হবে। চলতি সপ্তাহেই সিদ্ধান্ত হবে।

খুব শিগগিরই মৌখিক পরীক্ষা শুরু হবে বলে জানা গেছে।

--------------------------------------------------------------------

www.studypress.org ওয়েবসাইটে আপনি-

বিসিএস, ব্যাংক জব, শিক্ষক নিবন্ধান ও অন্যান্য সরকারি চাকরির জন্য আপনার মোবাইল ফোন, ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটারের মাধ্যমে অনলাইনে প্রস্তুতি নিতে পারবেন খুব সহজে।

## যে ১০ টি কারণে আপনি স্টাডিপ্রেসে চাকরির প্রস্তুতি নিতে পারেন---- 

১। সকল বিষয় একসাথেঃ  বিসিএস কিংবা ব্যাঙ্ক জব এর সিলেবাসের সব বিষয়ের অধ্যায়ভিত্তিক ভাবে সাজানো আছে আমাদের এই ওয়েবসাইটে।  গুরুত্বপূর্ণ প্রশ্নের সাথে রয়েছে ব্যাখ্যা ও বিশদ আলোচনা যা আপনাকে বিষয়টি সম্পর্কে বিস্তারিত ধারণা দিবে। 

২। লেকচার হিসেবে চ্যাপটার ডিটেইলসঃ  লেকচার শীটের আদলে সকল বিষয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের বিষদ ব্যাখ্যা , আলোচনা ও সকল তথ্য নিয়ে গড়ে তোলা হয়েছে প্রত্যেকটি চ্যাপ্টার ডিটেইলস। সর্বাধিক সংখ্যক তথ্যের সমন্বয়ে সহজ ও সাবলীল ভাবে বোঝানো হয়েছে প্রতিটি বিষয়। এর সাথে রয়েছে গণিত ও ইংরেজির  সর্বাধিক সংখ্যক নিয়মের সংযুক্তি। 

৩। গণিত ও ইংরেজি প্রশ্নের ব্যাখ্যা মূলক সমাধানঃ  যাদের গণিত ভীতি আছে কিংবা ইংরেজি গ্রামারে সমস্যা হয় তাদের জন্য গণিত ও ইংরেজি বিষয়ে  বছরের প্রশ্ন সহ সমাধান  অত্যান্ত সহজ ও সাবলীল ভাবে উপস্থাপন করা হয়েছে আমাদের ওয়েবসাইটে।

৪। গুরুত্বপূর্ণ সাম্প্রতিক খবরগুলো সব একসাথেঃ সাধারন খবরের কাগজের মত ঢালাও ভাবে খবর গুলো না দিয়ে অভিজ্ঞদের দ্বারা বাছাইকৃত শুধুমাত্র বিসিএস ও অন্যান্য  প্রতিযোগিতামূলক পরীক্ষায় আসার মত খবরগুলো শুধুমাত্র দেয়া হয় আমাদের “ কারেন্ট নিউজ” অংশে। 

৫। অনুশীলন করুন এখানেইঃ  চ্যাপ্টার ডিটেইলস গুলো পড়া হয়ে গেলে নিজেই নিজের অবস্থা যাচাই করতে পারবেন “ Take a Quiz” অংশে পরীক্ষার মাধ্যমে। 

৬। বিগত বছরের ও সাম্প্রতিক সময়ের পরীক্ষার সমাধানঃ  বিগত বছরের প্রশ্ন সহ বিভিন্ন  প্রতিযোগীতামূলক সরকারী ও বেসরকারী পরীক্ষার সকল প্রশ্নপত্র ও তার সমাধান পাবেন এখানে । 

৭। “মডেল টেস্ট” এ যাচাই করুন প্রস্তুতিঃ  প্রস্তুতি শেষ হয়ে গেলে অনলাইনে দিয়ে দিতে পারেন মডেল টেস্ট গুলো। একটি পরীক্ষা দেয়ার সাথে সাথে পরীক্ষার ফলাফল ও সমাধান পেয়ে যাবেন।  

৮। “মিসটেক  লিস্টে” জমা হবে  ভুলগুলোঃ  প্রস্তুতি  বা প্রশ্ন সমাধান কিংবা মডেলটেস্ট এ যে প্রশ্ন গুলো ভুল করবেন সে গুলো স্বয়ংক্রিয় ভাবে আপনার মিসটেক লিস্টে জমা হবে। তাই পুনরায় পড়ার সময় এক ঝলকেই চোখ বুলিয়ে নিতে পারবেন না পারা প্রশ্ন গুলোর উপর। 

৯। “ মোবাইল অ্যাপ” এর মাধ্যমে পড়ুন যখন যেখানে খুশিঃ  রাস্তায় জ্যাম এ বসে আছেন কিংবা বিল দিতে দাঁড়িয়ে আছেন লম্বা লাইনে। তার মাঝেও আপনি আমাদের  এন্ড্রোয়েড অ্যাপ এর মাধ্যমে  পড়তে পারবেন  কিংবা  মডেল টেস্ট  দিতে পারবেন । 

১০। এত কিছু তারপরেও  সাশ্রয়ীঃ  এত সুযোগ সুবিধা আপনারা পাচ্ছেন অনেক সাশ্রয়ে। “এক সেট” চাকুরী প্রস্তুতিমূলক  বইয়ের চেয়েও কম টাকায় আপনি আমাদের “প্রিমিয়াম” মেম্বার হিসেবে প্রস্তুতি নিতে   পারেন “স্টাডিপ্রেস” এ ।

****কোর্সটি সম্পূর্ণ অনলাইনভিত্তিক।

StudyPress-এ রেজিস্ট্রেশন করবেন যেভাবে--

-- প্রথমে, www.studypress.org -এই অ্যাড্রেসে যান।

-- তারপর, (Sign up Now)-এ Click করুন।

-- এবার, আপনার (email ID), (Mobile number) এবং নিজের পছন্দের (password) লিখুন।

- এবার, (সাইন আপ) -এ ক্লিক করুন।

 

∎আমাদের যোগাযোগ করতে পারবেন ৩ (তিন) ভাবে-

১। সরাসরি কথা বলুন-(01917-777021)

২। StudyPress ফেসবুক পেইজে ইনবক্স করুন অথবা,

৩। ওয়েবসাইটের অন-লাইন চ্যাট অপশনটি ব্যবহার করুন।

∎আমাদের বিশেষজ্ঞ শিক্ষক আপনার প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত 24/7

# কোর্সের ফি দিতে পারবেন আমাদের ওয়েবসাইট থেকে অনলাইন পেমেন্টে র মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে। 01917-777021 আমাদের বিকাশ নাম্বার।