Studypress News

যে ১০টি কারণে বিসিএস ও ব্যাংক জবের প্রস্তুতি নিবেন স্টাডিপ্রেসে

03 Jan 2017

স্টাডিপ্রেসে প্রস্তুতি নেয়ার ১০ টি কারণঃ

নতুন বছর চলে আসল।  বিসিএস সহ অন্যান্য চাকুরীর পরীক্ষার মৌসুম চলে এসেছে।   আর অন্যান্য বছরের মত এবারও  স্টাডিপ্রেস আপনাদের প্রস্তুতিকে সম্পূর্ণ করার জন্য সেজেছে নতুন আঙ্গিকে।  স্টাডিপ্রেস  সম্পূর্ণ ভাবে  অনলাইনে ঘরে বসে প্রস্তুতি নেয়ার একটি মাধ্যম।  এর মাধ্যমে আপনি সহজেই যে কোন প্রান্তে বসেই প্রস্তুতি নিতে পারেন।  কেন আপনার বিসিএস কিংবা ব্যাংক জব এর প্রস্তুতি স্টাডিপ্রেসের মাধ্যমে নিবেন তার প্রধান ১০ টি কারণ নিম্মে তুলে ধরা হলঃ

১। সকল বিষয় একসাথেঃ  বিসিএস কিংবা ব্যাঙ্ক জব এর সিলেবাসের সব বিষয়ের অধ্যায়ভিত্তিক ভাবে সাজানো আছে আমাদের এই ওয়েবসাইটে।  গুরুত্বপূর্ণ প্রশ্নের সাথে রয়েছে ব্যাখ্যা ও বিশদ আলোচনা যা আপনাকে বিষয়টি সম্পর্কে বিস্তারিত ধারণা দিবে। 

২। লেকচার হিসেবে চ্যাপটার ডিটেইলসঃ  লেকচার শীটের আদলে সকল বিষয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের বিষদ ব্যাখ্যা , আলোচনা ও সকল তথ্য নিয়ে গড়ে তোলা হয়েছে প্রত্যেকটি চ্যাপ্টার ডিটেইলস। সর্বাধিক সংখ্যক তথ্যের সমন্বয়ে সহজ ও সাবলীল ভাবে বোঝানো হয়েছে প্রতিটি বিষয়। এর সাথে রয়েছে গণিত ও ইংরেজির  সর্বাধিক সংখ্যক নিয়মের সংযুক্তি। 

৩। গণিত ও ইংরেজি প্রশ্নের ব্যাখ্যা মূলক সমাধানঃ  যাদের গণিত ভীতি আছে কিংবা ইংরেজি গ্রামারে সমস্যা হয় তাদের জন্য গণিত ও ইংরেজি বিষয়ে  বছরের প্রশ্ন সহ সমাধান  অত্যান্ত সহজ ও সাবলীল ভাবে উপস্থাপন করা হয়েছে আমাদের ওয়েবসাইটে।

৪। গুরুত্বপূর্ণ সাম্প্রতিক খবরগুলো সব একসাথেঃ সাধারন খবরের কাগজের মত ঢালাও ভাবে খবর গুলো না দিয়ে অভিজ্ঞদের দ্বারা বাছাইকৃত শুধুমাত্র বিসিএস ও অন্যান্য  প্রতিযোগিতামূলক পরীক্ষায় আসার মত খবরগুলো শুধুমাত্র দেয়া হয় আমাদের “ কারেন্ট নিউজ” অংশে। 

৫। অনুশীলন করুন এখানেইঃ  চ্যাপ্টার ডিটেইলস গুলো পড়া হয়ে গেলে নিজেই নিজের অবস্থা যাচাই করতে পারবেন “ Take a Quiz” অংশে পরীক্ষার মাধ্যমে। 

৬। বিগত বছরের ও সাম্প্রতিক সময়ের পরীক্ষার সমাধানঃ  বিগত বছরের প্রশ্ন সহ বিভিন্ন  প্রতিযোগীতামূলক সরকারী ও বেসরকারী পরীক্ষার সকল প্রশ্নপত্র ও তার সমাধান পাবেন এখানে । 

৭। “মডেল টেস্ট” এ যাচাই করুন প্রস্তুতিঃ  প্রস্তুতি শেষ হয়ে গেলে অনলাইনে দিয়ে দিতে পারেন মডেল টেস্ট গুলো। একটি পরীক্ষা দেয়ার সাথে সাথে পরীক্ষার ফলাফল ও সমাধান পেয়ে যাবেন।  

৮। “মিসটেক  লিস্টে” জমা হবে  ভুলগুলোঃ  প্রস্তুতি  বা প্রশ্ন সমাধান কিংবা মডেলটেস্ট এ যে প্রশ্ন গুলো ভুল করবেন সে গুলো স্বয়ংক্রিয় ভাবে আপনার মিসটেক লিস্টে জমা হবে। তাই পুনরায় পড়ার সময় এক ঝলকেই চোখ বুলিয়ে নিতে পারবেন না পারা প্রশ্ন গুলোর উপর। 

৯। “ মোবাইল অ্যাপ” এর মাধ্যমে পড়ুন যখন যেখানে খুশিঃ  রাস্তায় জ্যাম এ বসে আছেন কিংবা বিল দিতে দাঁড়িয়ে আছেন লম্বা লাইনে। তার মাঝেও আপনি আমাদের  এন্ড্রোয়েড অ্যাপ এর মাধ্যমে  পড়তে পারবেন  কিংবা  মডেল টেস্ট  দিতে পারবেন । 

১০। এত কিছু তারপরেও  সাশ্রয়ীঃ  এত সুযোগ সুবিধা আপনারা পাচ্ছেন অনেক সাশ্রয়ে। “এক সেট” চাকুরী প্রস্তুতিমূলক  বইয়ের চেয়েও কম টাকায় আপনি আমাদের “প্রিমিয়াম” মেম্বার হিসেবে প্রস্তুতি নিতে   পারেন “স্টাডিপ্রেস” এ ।

 

 

কোর্সটি স্টাডিপ্রেসের স্পেশাল প্রোগ্রাম। এই কোর্সে অংশ নিতে হলে বর্তমান পেইড ইউজারদের নতুন করে পে করতে হবে।

৩৮তম বিসিএস প্রিলি কোর্স:

১। বিসিএস’র সিলেবাস অনুযায়ী দৈনিক ক্লাস।

২। নিয়মিত মডেল টেস্ট।

৩। প্রিলির পড়াতেই লিখিত পরীক্ষার প্রস্তুতি।

৪। মিসটেক ও রিভিউ লিস্ট।

৫। আগের বিসিএস পরীক্ষার প্রশ্ন ও নির্ভুল সমাধান (হিন্টস সহ)।

৬। ২৪/৭ সাপোর্ট।

৭। নিয়মিত কারেন্ট অ্যাফেয়ার্স আপডেট।

৮। প্রতিদিন দশটি করে নতুন শব্দ (ইংরেজি)।

৯। ডেইল স্টার এডিটরিয়ালের অনুবাদ।

 

****কোর্সটি সম্পূর্ণ অনলাইনভিত্তিক।

StudyPress-এ রেজিস্ট্রেশন করবেন যেভাবে--

-- প্রথমে, www.studypress.org -এই অ্যাড্রেসে যান।

-- তারপর, (Sign up Now)-এ Click করুন।

-- এবার, আপনার (email ID), (Mobile number) এবং নিজের পছন্দের (password) লিখুন।

- এবার, (সাইন আপ) -এ ক্লিক করুন।

 

∎আমাদের যোগাযোগ করতে পারবেন ৩ (তিন) ভাবে-

১। সরাসরি কথা বলুন-(01917-777021)

২। StudyPress ফেসবুক পেইজে ইনবক্স করুন অথবা,

৩। ওয়েবসাইটের অন-লাইন চ্যাট অপশনটি ব্যবহার করুন।

∎আমাদের বিশেষজ্ঞ শিক্ষক আপনার প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত 24/7

# কোর্সের ফি দিতে পারবেন আমাদের ওয়েবসাইট থেকে অনলাইন পেমেন্টে র মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে। 01917-777021 আমাদের বিকাশ নাম্বার।