Studypress News

মৎস্য অধিদপ্তরে ২৭০ পদে জনবল নিয়োগ

14 Dec 2016

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অধিদপ্তরের বাস্তবায়নে ‘ন্যাশনাল অ্যাগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম- ফেজ দুই প্রোজেক্ট (এনএটিপি- দুই)’- এর জন্য ‘ক্ষেত্র সহকারী’ পদে নিয়োগ দেওয়া হবে। অস্থায়ী ভিত্তিতে ২৭০ জন বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

জীববিজ্ঞানসহ বিজ্ঞান বিভাগে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলাফলসহ উচ্চমাধ্যমিক অথবা সমমান পাস হতে হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন কোনো ইনস্টিটিউট হতে মৎস্য বিজ্ঞানে চার বছরের ডিপ্লোমা ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স

প্রার্থীর বয়স ২০১৭ সালের ০৪ জানুয়ারি অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত ‘সরকারি চাকরির আবেদনের মডেল ফরম’ পূরণ করে তিনটি সত্যায়িত ছবিসহ ‘পরিচালক, প্রকল্প বাস্তবায়ন ইউনিট, অ্যাগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম- ফেজ দুই প্রোজেক্ট (এনএটিপি- দুই),  মৎস্য অধিদপ্তর অংশ, রমনা, ঢাকা-  ১০০০’ ঠিকানায় আবেদন পত্র পাঠাতে হবে। আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে ‘www.forms.gov.bd’ অথবা ‘www.fisheries.gov.bd’ ওয়েবসাইটে। আবেদন করার সুযোগ থাকছে ০৪ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

 

# বিসিএস, ব্যাংক, শিক্ষক নিবন্ধন, সরকারি/বেসরকারি সব ধরনের প্রতিযোগিতামূলক চাকরির প্রস্তুতি নিন স্টাডিপ্রেসে।

# বাংলাদেশ ব্যাংকের Bankers' Selection Committee(BSC)- এর অধীনে Sonali , Janata, Agrani, Rupali & Krishi Bank-এর বিভিন্ন পদে প্রায় ৭,০০০-এর অধিক কর্মকর্তা নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জানুয়ারি থেকেই ব্যাংকগুলোতে নিয়োগ পরীক্ষা শুরু হতে পারে। সবগুলো ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি এক সাথে নিতে পারবেন স্টাডিপ্রেসে। এজন্য ১০ ডিসেম্বর থেকে ৪০ দিনের ক্রাশ প্রোগ্রাম শুরু করছে স্টাডিপ্রেস। ক্রাশ প্রোগ্রামে অংশ নিতে পারবেন মাত্র ৩০০ টাকায়। সাথে স্টাডিপ্রেসের ৩ মাসের মেম্বারশিপ।

এখনই রেজিস্ট্রেশন করুন: www.studypress.org এ।

 

∎StudyPress-এ রেজিস্ট্রেশন করবেন যেভাবে--

 

-- প্রথমে, www.studypress.org -এই অ্যাড্রেসে যান।

 

-- তারপর, (Register)-এ Click করুন।

 

-- এবার, আপনার (email ID), (Mobile number) এবং নিজের পছন্দের (password) লিখুন।

 

- এবার, (সাইন আপ) -এ ক্লিক করুন।

 

Or, স্টাডিপ্রেসে আপনার রেজিস্ট্রেশন করা আছে কিন্তু "পাসওয়ার্ড " ভুলে গেছেন। তাহলে আপনার "ই-মেইল" ও "মোবাইল নম্বর" studypress FB page -এ Message পাঠান। নতুন পাসওয়ার্ড দেওয়া হবে।

 

∎আমাদের যোগাযোগ করতে পারবেন ৩ (তিন) ভাবে-

 

১। সরাসরি কথা বলুন-(০১৯১৭-৭৭৭০২১)

 

২। StudyPress ফেসবুক পেইজে ইনবক্স করুন অথবা,

 

৩। ওয়েবসাইটের অন-লাইন চ্যাট অপশনটি ব্যবহার করুন।

 

∎আমাদের বিশেষজ্ঞ শিক্ষক আপনার প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত 24/7

স্টাডিপ্রেসে আপনি পাচ্ছেন বিগত বছরের ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও নির্ভুল সমাধান