Implement shutdown with empathy

30 Mar 2020

Implement shutdown with empathy
সহানুভূতির সাথে শাটডাউন কার্যকর করুন
Essential movement shouldn’t be stopped
প্রয়োজনীয় চলাচল বন্ধ করা উচিত নয়

The countrywide shutdown was a timely step by the administration. It was a necessary inconvenience to stem the spread of COVID-19 and ward off the likelihood of the kind of situation that was and is being faced in many countries. More than 200 countries have been afflicted by the virus, in varying degree, and most of them have ordered people to go on self-isolation. However, while such orders do oblige people not to venture out from homes, essential movements outside is allowed. After all people need to buy necessities like food stuff and of course the sick need to get to the hospital or treatment centres.

দেশব্যাপী এই হরতাল প্রশাসনের সময়োচিত পদক্ষেপ ছিল। COVID-19-এর বিস্তার রোধ করা এবং অনেক দেশে যে ধরণের পরিস্থিতি ছিল এবং যে পরিস্থিতি ভুগছে তার সম্ভাবনা রোধ করার জন্য  এটি অসুবিধাজনক হলেও একটি প্রয়োজনীয় পদক্ষেপ ছিল। ২০০ টিরও বেশি দেশ বিভিন্ন মাত্রায় এই  ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছে এবং তাদের বেশিরভাগ জনগণকে আত্ম-বিচ্ছিন্ন হওয়ার আদেশ দিয়েছেন। যাইহোক, এই জাতীয় আদেশগুলি বাড়িঘর থেকে বেরিয়ে না আসতে  বাধ্য করে,তবে বাইরে প্রয়োজনীয় চলাফেরার অনুমতি রয়েছে। সর্বোপরি সমস্ত লোকদের খাবারের জিনিস এর  মতো প্রয়োজনীয় জিনিসগুলি কিনতে হবে এবং অবশ্যই অসুস্থদের হাসপাতাল বা চিকিত্সা কেন্দ্রগুলিতে নিয়ে যেতে হবে।

Unfortunately, media reports show that the police and other members of the administration have been rather draconian in their attitude while implementing the lockdown orders in our case. There have been instances of public outrage at police excesses, as reported, in their bid to ensure social distancing and shutdown. The enforcing agencies shouldn't administer corporal punishment, and that too to elderly people as happened in one instance, or prevent people taking patients to the hospital while enforcing the lockdown. In fact, in one instance as reported in this paper yesterday, a person had to bribe his way out of the situation. We are happy to note the IG's instruction following these incidents, urging compassion from his forces. This should have been the attitude of the police from the very start.

দুর্ভাগ্যক্রমে, সংবাদ মাধ্যমের প্রতিবেদিন গুলি দেখায় যে পুলিশ এবং প্রশাসনের অন্যান্য সদস্যরা লকডাউন আদেশ বাস্তবায়ন করার সময় আমাদের সাথে তাদের যথাযথ আচরণের পরিবর্তে কঠোর আচরণ করেছে। সামাজিক দুরত্ব এবং শাটডাউন নিশ্চিত করার জন্য  পুলিশি অতিমাত্রায় কড়াকড়িতে  জনসাধারণের ক্ষোভ উদ্রেক এর বহু উদাহরণ রয়েছে। বল প্রয়োগকারী সংস্থাগুলির  শারীরিক শাস্তি প্রদান করা উচিত নয়, এবং এটি প্রবীণদের সাথে ঘটার নজিরও আছে কিংবা লোকজনকে লকডাউন প্রয়োগের সময় হাসপাতালে নিয়ে যাওয়া বাধা দেওয়া উচিত নয় । প্রকৃতপক্ষে, গতকাল এই পত্রিকায় বর্ণিত এক ঘটনায় দেখা যায়, একজন ব্যক্তি এই  পরিস্থিতি থেকে বেরিয়ে যাওয়ার জন্য  ঘুষ দিয়েছিলো। আমরা এই ঘটনাগুলির পরে আইজির নির্দেশনা দেখে  খুশি, তিনি তাঁর বাহিনীর কাছে সংবেদনশীল আচরনের আহ্বান  জানান। প্রথম থেকেই পুলিশের এই মনোভাব হওয়া উচিত ছিল।

   But apart from the police, what has created a serious problem is the complete shutdown of public transport of every denomination since the lockdown was announced. And it is the less affluent and the poor who are the hardest hit. We suggest that the administration in conjunction with the two city corporations arrange for pool of transport in various parts of the city which people can avail easily in time of their need, particularly for going to the hospital. That would lessen the pains of shutdown considerably.

  তবে পুলিশ ছাড়াও, যে বিষয়টি একটি মারাত্মক সমস্যা তৈরি করেছে তা হ'ল লকডাউন ঘোষণার পর থেকে প্রতিটি অঞ্চলের গণপরিবহন সম্পূর্ণ বন্ধ করে দেওয়া। এবং এটি মধ্যবিত্ত এবং দরিদ্রদের উপর সবচেয়ে বেশি আঘাত হানে। আমরা পরামর্শ দিচ্ছি যে প্রশাসন দুটি সিটি কর্পোরেশনের সাথে একযোগে শহরের বিভিন্ন অংশে পরিবহণের ব্যবস্থা করবে যা লোকেরা প্রয়োজনের সময় সহজেই বিশেষ করে হাসপাতালে যাওয়ার জন্য সহজেই ব্যাবহার করতে পারে। এটি শাটডাউন এর সমস্যা গুলো  যথেষ্ট পরিমাণে কমিয়ে দেবে।

স্টাডিপ্রেসে পাবেন -
অধ্যায়ভিত্তিক সকল Question প্র্যাকটিস করতে পারবেন।
আগের সব পরীক্ষার প্রশ্ন ও নির্ভুল সমাধান (ব্যাখ্যাসহ )।
লিখিত পরীক্ষার প্রস্তুতিও নিতে পারবেন।
গুরুত্বপূৰ্ণ কারেন্ট ওয়ার্ল্ড আপডেট।
১০০ টি পূর্ণাঙ্গ মডেল টেস্ট।
একটি অধ্যায়ের সবচেয়ে বেশি ভুল করা Question সমূহ সমূহ একসাথে পাবেন।
কোন পরীক্ষা দেয়ার পর ভুলসমূহ এক সাথে (Mistake List-এ) দেখতে পারবেন।
কঠিন এবং বারবার পড়তে হয় এমন প্রশ্ন (Review List) -এ পড়তে পারবেন।
প্রয়োজনীয় ইংরেজি শব্দ নিয়ে আছে word app
২৪/৭ সাপোর্ট
রেজিস্ট্রেশন করুন: www.studypress.org
প্রয়োজনে ফোন করুন: 01624595959


BCS PRELIMINARY & WRITTEN

Learn from scratch to become a first class officer.


BANK JOBS

A huge collection of Bank Job Questions to guide you through.


NTRCA

Easy and simple way to succeed.


GOVT. JOBS

StudyPress has solutions of ALL previous govt job tests.


MBA ADMISSION TEST

Worried about Math and English? Try Studypress


CURRENT NEWS

Every Important News updates for Job Preparation.


MISTAKE LIST

Something you will find nowhere else, but you need the most.


ALL PREVIOUS QUESTION & SOLUTIONS

The test was held yesterday? Solution is here!!


Login Now

Comment with facebook