ডেইলি স্টার এডিটোরিয়াল অনুবাদঃ২৩/০৪/২০২০

23 Apr 2020

Farmers should be given full support
কৃষকদের পূর্ণ সহায়তা দেওয়া উচিত
Collective effort to avoid a famine is what we need
দুর্ভিক্ষ এড়ানোর জন্য আমাদের প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা

In her speech on April 20, the prime minister warned about the possibility of a global food shortage due to the coronavirus if steps are not taken in the right time. We welcome her decision to pre-emptively warn everyone of such a grave possibility and hope it will be taken seriously by all stakeholders.

২০ এপ্রিল প্রধানমন্ত্রী তার ভাষণে সঠিক সময়ে ব্যবস্থা না নিলে করোনভাইরাসজনিত কারণে বিশ্বব্যাপী খাদ্য সংকট হওয়ার সম্ভাবনা সম্পর্কে সতর্ক করেছিলেন। আমরা এ ধরনের গুরুতর সম্ভাবনা সম্পর্কে উনার সবার আগে সবাইকে সতর্ক করার সিদ্ধান্তকে স্বাগত জানাই এবং আশা করি যে এটি সমস্ত নীতি-নির্ধারকগণ গুরুত্ব সহকারে গ্রহণ করবেন।

As this newspaper reported on April 21, the PM emphasised on the need to produce and preserve food to overcome any possible food crisis in the post-coronavirus world. She urged farmers to use all the available land in the country to grow crops and asked law enforcement agencies to cooperate with them. In that regard, it is essential that farmers are given all the help they require. That includes financial assistance to help them hire helpers to harvest crops, get machinery, etc. The financial institutions should be instructed to provide farmers with low-interest loans, and ensuring there is enough storage space for their food produce is also key.

এই সংবাদপত্রে ২১ এপ্রিল প্রকাশিত  প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী করোনা ভাইরাস পরবর্তী বিশ্বের যে কোনও সম্ভাব্য সংকট কাটিয়ে উঠতে খাদ্য উত্পাদন ও সংরক্ষণের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। তিনি কৃষকদের ফসল উৎপাদনের জন্য দেশের সমস্ত চাষযোগ্য  জমি ব্যবহার করার আহ্বান জা্নান এবং তার সাথে আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে তাদের সহযোগিতা করার আহ্বান জানান। সে ক্ষেত্রে কৃষকদের তাদের প্রয়োজনীয় সমস্ত সহায়তা দেওয়া অপরিহার্য। এর মধ্যে অন্তর্ভুক্ত  রয়েছে ফসল সংগ্রহের জন্য শ্রমিক ভাড়া নেওয়ার, যন্ত্রপাতি ক্রয় ইত্যাদি ক্ষেত্র। আর্থিক সংস্থাগুলিকে কৃষকদের স্বল্প সুদে  ঋণ দেওয়ার জন্য নির্দেশ দেওয়া উচিত, এবং তাদের খাদ্য উৎপাদনের পর  মজুদের পর্যাপ্ত  স্থান নিশ্চিত করাও মুখ্য।

Last year, we witnessed a massive debacle in procuring rice from farmers, many of whom had to endure losses after being forced to sell their produce at very low prices. The government must ensure there is no repeat of that, and its decision to purchase a significant amount of Boro paddy directly from farmers does indicate that it has somewhat learned from its previous mistake. Corruption has always been a huge problem when it comes to the agriculture sector. And the government needs to be stern in its action against those who try to benefit at the cost of farmers or others, particularly as we are currently in a crisis period.

গত বছর আমরা কৃষকদের কাছ থেকে চাল সংগ্রহের ক্ষেত্রে ব্যাপক সমস্যার মুখোমুখি হতে দেখেছি,কৃষকদের অনেককেই খুব কম দামে তাদের পণ্য বিক্রি করতে বাধ্য হওয়াযর কারণে লোকসান সহ্য করতে হয়েছিল। সরকারকে অবশ্যই এটির পুনরাবৃত্তি না হওয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে এবং উল্লেখযোগ্য পরিমাণ বোরো ধান সরাসরি কৃষকদের কাছ থেকে কিনে নেওয়ার সিদ্ধান্তটি ইঙ্গিত দেয় যে সরকার তার আগের ভুল থেকে কিছুটা শিখেছে। কৃষিক্ষেত্রে দুর্নীতি সবসময়ই একটি বিশাল সমস্যা হয়ে দাঁড়িয়েছে এবং যারা কৃষক বা অন্যদের  ব্যবহার করে উপকৃত হওয়ার চেষ্টা করে তাদের বিরুদ্ধে সরকারকে কঠোর হতে হবে, বিশেষত আমরা বর্তমানে একটি সঙ্কটকালীন সময়ে আছি।

Paddy harvesting has already started and more food grains will be produced in the near future. Therefore, it is essential that farmers get the assistance they need as soon as possible. With the right steps, we agree with the PM that a famine-like situation can be avoided and everyone now needs to work towards that.

ধান কাটা ইতিমধ্যে শুরু হয়েছে এবং অদূর ভবিষ্যতে আরও খাদ্যশস্য উত্পাদিত হবে। সুতরাং, কৃষকদের যত দ্রত সম্ভব তাদের প্রয়োজনীয় সহায়তা পাওয়া অপরিহার্য। আমরা প্রধানমন্ত্রীর সাথে একমত যে সঠিক পদক্ষেপ নিয়ে দুর্ভিক্ষের মতো পরিস্থিতি এড়ানো যায় এবং এখন সবাইকে সেদিকে কাজ করা প্রয়োজন।

স্টাডিপ্রেসে পাবেন -
অধ্যায়ভিত্তিক সকল Question প্র্যাকটিস করতে পারবেন।
আগের সব পরীক্ষার প্রশ্ন ও নির্ভুল সমাধান (ব্যাখ্যাসহ )।
লিখিত পরীক্ষার প্রস্তুতিও নিতে পারবেন।
গুরুত্বপূৰ্ণ কারেন্ট ওয়ার্ল্ড আপডেট।
১০০ টি পূর্ণাঙ্গ মডেল টেস্ট।
একটি অধ্যায়ের সবচেয়ে বেশি ভুল করা Question সমূহ সমূহ একসাথে পাবেন।
কোন পরীক্ষা দেয়ার পর ভুলসমূহ এক সাথে (Mistake List-এ) দেখতে পারবেন।
কঠিন এবং বারবার পড়তে হয় এমন প্রশ্ন (Review List) -এ পড়তে পারবেন।
প্রয়োজনীয় ইংরেজি শব্দ নিয়ে আছে word app
২৪/৭ সাপোর্ট
রেজিস্ট্রেশন করুন: www.studypress.org
প্রয়োজনে ফোন করুন: 01624595959


BCS PRELIMINARY & WRITTEN

Learn from scratch to become a first class officer.


BANK JOBS

A huge collection of Bank Job Questions to guide you through.


NTRCA

Easy and simple way to succeed.


GOVT. JOBS

StudyPress has solutions of ALL previous govt job tests.


MBA ADMISSION TEST

Worried about Math and English? Try Studypress


CURRENT NEWS

Every Important News updates for Job Preparation.


MISTAKE LIST

Something you will find nowhere else, but you need the most.


ALL PREVIOUS QUESTION & SOLUTIONS

The test was held yesterday? Solution is here!!


Login Now

Comment with facebook